ঢাকা-৫ উপ-নির্বাচনে মনোয়ন পেলে নেহরীনের জয় নিশ্চিত

রাজীব হোসেন রাজু : রাজধানীর অন্তর্গত সাবেক ডেমরা এবং বর্তমান যাত্রাবাড়ী থানা অঞ্চলের ঐতিহ্যবাহী মৃধা বংশ ও মৃধাবাড়ী তথা আমরা সকলেই জানি। প্রাচীন বুনিয়াদী খ্যাতিমান এই মৃধা বংশের পূর্ব পুরুষেরা ছিলেন সমাজ সংস্কার, রাজনীতি ও অন্যান্য শুভ ও গঠনমূলক কর্মকান্ডে অবদান ছিল। দৃষ্টান্তমূলক এই ধারাবাহিকতার সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মহিসী নারী নেহরীন মোস্তফা দিশি। মৃধা বংশের অন্যতম বাতি গোলাম মোস্তফা মৃধা ছিলেন নেহরীনের পিতা। জনাবা নেহরীন ঢাকা বিশ্ববিদ্যালয় হইতে মাস্টার্স ডিগ্রী অর্জন এবং আইন বিষয়েও লেখাপড়া করেন।

জানা যায়, কর্মজীবনে তিনি দীর্ঘদিন যাবৎ ইংরেজি সংবাদ পাঠিকা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও নেহরীন মোস্তফা দিশি বিভিন্ন বিষয়ে জ্ঞানচর্চার পাশাপাশি বিগত কয়েক বছর পূর্বে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ আওয়ামলীগে অংশগ্রহণ পূর্বক ঢাকা-৫ আসনের ডেমরা-যাত্রাবাড়ী ও কদমতলী এলাকায় রাজনীতি কর্মকান্ড শুরু করেন। সুনামের সাথে আজ পর্যন্ত চালিয়ে যাচ্ছেন।

বর্তমানে নেহরীন বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার পরামর্শ ও নিদের্শক্রমে বাংলাদেশ আওয়ামলীগের আন্তর্জাতিক উপ-কমিটির সম্মানিত সদস্য পদে দায়িত্ব পালন করছেন। ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর। আসনটি শূণ্য হওয়ায় জনাবা নেহরীন ঢাকা-৫ নির্বাচনী আসনের প্রস্তাবিত প্রার্থী হিসেবে নীরলস ভাবে গণসংযোগ, মুজিববর্ষের শ্লোগান ৩টি করে গাছ লাগান এই সংলাপের আলোকে বৃক্ষরোপণ কর্মসূচী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম, সরকারের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নের আলোকে সেমিনার, মহামারি আপদকালীন সময়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং মুজিবশতবর্ষ উদ্যাপন উপলক্ষে সেবামূলক বিভিন্ন কাজকর্ম বাস্তবায়ন করে আসছেন এবং ডেমরা-যাত্রাবাড়ীর কৃত্রি সন্তান, বিচক্ষণ রাজনীতি কর্মী জনাব ফারুক খান তার সাথে ছিলেন।

ফেসবুক থেকে মন্তব্য করুন

Back to top button